October 22, 2024, 12:24 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
পঞ্চগড়ে স্কুলছাত্র হত্যায় ৩ জনের মৃ*ত্যুদণ্ড উজিরপুরে গভীর রাতে সেনাবাহিনীর অভিযানে মাদক দ্রব্যসহ ১জন গ্রেফতার ভালো কাজের শ্রেষ্ঠ পুরষ্কার পেলেন ওসি শফিকুল ইসলাম খান সুজানগরের সাগরকান্দিতে বিএনপির দু’গ্রুপের সহিংসতা এড়াতে ১৪৪ ধারা জারি সাংবাদিকতার নাম করে অপসাংবাদিকতা করলে কাউকে ছাড় দেওয়া হবে না নড়াইলে জামিনে বেরিয়ে মামলা তুলে নিতে বাদীকে হত্যার হুমকির অভিযোগ নড়াইলে ঘরে ঢুকে হিন্দু স্কুল শিক্ষিকা সবিতা রাণী বালাকে হ*ত্যা ত্রিশাল দলিল লিখক সমিতি নির্বাচনে সাইকেল প্রতীক নিয়ে ফের সভাপতি হতে পারে শরীফ হরিপুর কুলিক নদীতে ডুবে যাওয়া বাংলাদেশী নাগরিকের লা*শ ২২ পর ফেরত দিলো বিএসএফ কাজিরহাট -আরিচা নৌ-রুটে স্পীডবোট চলাচল বন্ধ, বাড়ছে জনদুর্ভোগ!
বাংলাবান্ধা স্থলবন্দরে দশ দিন আমদানি-রপ্তানি বন্ধ, স্বাভাবিক থাকবে ইমিগ্রেশন কার্যক্রম

বাংলাবান্ধা স্থলবন্দরে দশ দিন আমদানি-রপ্তানি বন্ধ, স্বাভাবিক থাকবে ইমিগ্রেশন কার্যক্রম

মুুহম্মদ তরিকুল ইসলাম, তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় প গড়ের তেঁতুলিয়ায় মুসলমানদের মহাসম্মানিত পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন, সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ও সাপ্তাহিক ছুটিসহ দশ দিন বন্ধ থাকবে চতুর্দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর। এ সময় সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধের ঘোষণা করা হয়েছে। তবে বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার কার্যক্রম স্বাভাবিক থাকবে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বাংলাবান্ধা স্থলবন্দর কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন।

ভারতের ফুলবাড়ী এক্সপোর্টার অ্যান্ড ইমপোর্টার ওয়েলফার অ্যাসোসিয়েশন ও বাংলাবান্ধা আমদানি-রপ্তানিকারক গ্রুপের যৌথ সিদ্ধান্তে স্থলবন্দরের সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে। আগামী ১০ অক্টোবর সোমবার সকাল থেকে স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।

বাংলাবান্ধা কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম বলেন, সাপ্তাহিক ছুটিসহ পবিত্র ঈদে মিলাদুন্নবী ও দুর্গাপূজা উপলক্ষে উভয় দেশের ব্যবসায়ীদের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৯ অক্টোবর পর্যন্ত বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ থাকবে। আগামী ১০ অক্টোবর সোমবার থেকে আমদানি-রপ্তানিসহ সব ধরনের ব্যবসায়িক কার্যক্রম চালু করা হবে।

বাংলাবান্ধা আমদানি রপ্তানিকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন ও সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা মিলন বলেন, শুক্রবার (৩০ সেপ্টেম্বর) থেকে সাপ্তাহিক ছুটিসহ পবিত্র ঈদে মিলাদুন্নবী ও দুর্গাপূজা উপলক্ষে ভারতীয় ফুলবাড়ী এক্সপোর্টার অ্যান্ড ইমপোর্টার ওয়েলফার অ্যাসোসিয়েশন ও বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি গ্রুপের সঙ্গে সমন্বয় করে ১০ দিন স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১০ অক্টোবর সকাল থেকে স্থলবন্দরের আমদানি-রপ্তানি সচল করা হবে।

বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন, শারদীয় দুর্গাপূজা ও ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দরের ব্যবসায়ীদের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

মুহম্মদ তরিকুল ইসলাম।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD